Keyword ResearchHow To Do Perfect Keyword Research - Blogger

How To Do Perfect Keyword Research

KeywordResearch

কিভাবে সঠিক কিওয়ার্ড নির্বাচন করবেন?

কিওয়ার্ড নির্বাচনের ক্ষেত্রে আপনাকে অবশ্যই কিছু  বিষয় মনে রাখতে হবে এবং সেগুলো অনুসরণ না করলে পরবর্তীতে আপনার সাইটটি গুগলে ভালভাবে নাও আসতে পারে। আমরা এই পোস্টে আপনাকে দেখানোর চেষ্টা করব কিভাবে আপনি সঠিক কিওয়ার্ড নির্বাচন করবেন এবং আপনার সাইটটিকে ভালোভাবে গুগলে রাখবেন।

কিওয়ার্ড প্লানার (Keyword planner):

কিওয়ার্ড নির্বাচনের প্রথম ধাপ হচ্ছে গুগল কিওয়ার্ড প্ল্যানার। কিওয়ার্ড প্ল্যানার এর মাধ্যমে অবশ্যই আপনাকে সার্চ ভলিয়ম এবং প্রত্যেকটা টপিকসের সিপিসি রেট দেখে নিতে হবে। আপনাকে অবশ্যই সার্চ ভলিউম ভালো দেখে কিওয়ার্ড নিতে হবে কারণ মানুষ সার্চ না দিলে আপনার সাইটটি রেংক করলেও সেখানে থেকে তেমন ভালো ফিডব্যাক পাবেন না। সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে মিনিমাম ১০০০০-১০০০০০ সার্চ ভলিউম রয়েছে এমন কিওয়ার্ড নির্বাচন করা উচিত।

গুগোল ট্রেন্ডস (Google Trends):

আপনার নির্দিষ্ট টপিকটা নেওয়ার পরে সেটা গুগোল ট্রেন্ডস এর মাধ্যমে দেখবেন সেটার চাহিদা বাড়ছে কি দিন দিন কমছে। যদি চাহিদা দিন দিন বেড়ে থাকে তাহলে সেটা অবশ্যই আপনার জন্য একটা ভালো টপিক হতে পারে। আর যদি দিন দিন সেটার চাহিদা কমে যায় তাহলে সেই টপিকটা বর্জন করাই ভালো।

এসএম রাস (Semrush):

Semrush সফটওয়্যার টির মাধ্যমে আপনারা ডিফিকাল্টি দেখতে পারবেন এবং কোন দেশে কিওয়ার্ড ডিফিকাল্টি কেমন এবং সার্চ ভলিউম কেমন এই সফটওয়্যার টির মাধ্যমে খুব ভালোভাবে দেখতে পাবেন। আপনাদেরকে অবশ্যই দেশগুলোর নাম জেনে রাখতে হবে এবং নোট করে রাখতে হবে কারণ পরবর্তীতে ব্যাকলিংক করতে সুবিধা হবে এবং উক্ত দেশে আপনার সাইটটিকে রেংক করতে সুবিধা হবে। সে ক্ষেত্রে আপনি যদি নতুন হন তাহলে আপনার জন্য অবশ্যই যত কম কিওয়ার্ড  ডিফিকাল্টি হবে তত সুবিধা এই ক্ষেত্রে আপনার কিওয়ার্ড টি পঞ্চাশের নিচে হলে সবচাইতে ভালো হয়।

মজপ্রো(Moz Pro):

MOZ pro ওয়েবসাইটের মাধ্যমে বা গুগোল এক্সটেনশন টির মাধ্যমে আপনি অবশ্যই আপনার ডোমেইন অথরিটি এবং পেজ অথরিটি দেখে অ্যানালাইসিস করতে পারবেন।

সিমিলারওয়েব (Similar Web):

Keyword Research  এ সিমিলারওয়েব গুগোল এক্সটেনশন টির মাধ্যমে আপনি আপনার কম্পিটিটর ওয়েবসাইট অ্যানালাইসিস করতে পারবেন এবং উক্ত ওয়েবসাইটের ভিজিটর কত প্রতি মাসে সেগুলো দেখে আপনার এনালাইসিস চালিয়ে যেতে পারবেন।
KeywordResearch
পরিশেষে বলা যায় আপনি যদি উক্ত পোস্টটিতে দেখানো প্রত্যেকটি ধাপ অনুসরণ করেন আপনি তাহলে অবশ্যই ভালোভাবে কী-ওয়ার্ড রিসার্চ করতে পারবেন। শুধুমাত্র পোস্টটি না পড়ে এর সাথে সাথে প্রাকটিক্যাল ভাবে কাজটি করার চেষ্টা করবেন তাহলে দেখবেন আপনি দিন দিন একজন ভালো কিওয়ার্ড রিসার্চের হয়ে উঠতে পারছেন।
sagar
 

Click Here to Leave a Comment Below 0 comments

Leave a Reply: